সিলেট আনসার-ভিডিপির সদস্যরা লকডাউন বাস্তবায়নে কাজ করে যাচ্ছে

source_logo
Share on facebook
Share on twitter
Share on email
Share on whatsapp

দৈনিকসিলেটডটকম: প্রাণঘাতি করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রামক ব্যাধি বিস্তার রোধ কল্পে মানব নিরাপত্তার স্বার্থে লকডাউন বাস্তবায়নে সিলেট আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা উল্লেখযোগ্য ভূমিকা পালন করে যাচ্ছে।
সচেতনতায় উপজেলা পর্যায় গ্রামগঞ্জের সড়কের মোড়ে মোড়ে দাঁড়িয়ে থাকা মানুষ, অযথা ঘুরাফেলা, আড্ডা দেওয়া জনসমাগম থেকে বিরত রাখা, মুখে মাস্ক ব্যবহার করা, ঘনঘন সাবান দিয়ে হাতমুখ ধোয়াই, প্রয়োজন ছাড়া বাড়ী থেকে বাহির নাহওয়া নির্দেশনা প্রদান করছেন সিলেট আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা।

করোনা ভাইরাস জনসচেতনতামূলক কাজে সিলেট জেলার ১৩টি উপজেলার আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ইউনিয়ন দলনেতা/ দলনেত্রী/ ওয়ার্ড দলনেতা/ দলনেত্রী ও স্বেচ্ছাসেবী আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা বাহিনীর মহাপরিচালক মহোদয়ের নির্দেশনা মোতাবেক নিজেদের পরিবারসহ প্রাণঘাতি করোনা ভাইরাসের সর্তকর্তামূলক কাজ করার আহ্বান জানান।
আনসার ও ভিডিপি’র ক্লাব সমিতির সদস্য-সদস্যরা করোনা সম্পর্কিত বিভিন্ন সংগঠন ও উপজেলা পর্যায় বিভিন্ন দপ্তর থেকে মাস্ক সংগ্রহক করে বাড়ী বাড়ী গিয়ে বিতরণসহ ঘর থেকে বাহির না হওয়ার এবং সতর্কতা থাকার বিষয়ে জানিয়ে দিচ্ছেন বাহিনীর সদস্যরা।

লকডাউন বাস্তবায়ন করতে ও সরকারী আদেশ অনুযায়ী করোনা মোকাবিলায় মানুষের চলাচলসহ অন্যান্য বিষয়ে কঠোর বিধি নিষেধ করতে ব্যাটালিয়ন আনসার সদস্যরা জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের তত্ত্বাবধানে সিলেট জেলার বিভিন্ন স্থানে আইন-শৃঙ্খলা রাক্ষায় মোবাইল কোর্টের সার্বক্ষণিকভাবে কাজ করে যাচ্ছে।

সিলেট রেঞ্জের আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর নবাগত উপ-মহাপরিচালক মোঃ নূরুল হাসান ফরিদী যোগদান করে সংগঠনের কর্মকর্তা কর্মচারী, সদস্য-সদস্যাদের করোনা ভাইরাস সংক্রামক ব্যাধি থেকে নিজের সাবধান ও অপরকের সচেতনতা মূলক দিক নির্দেশনা প্রদান করতে সরকারী স্বাস্থ্য বিধি মেনে সামাজিক দূরত্ব বজায়, মাস্ক ব্যবহার, ঘর থকে বাহির না হওয়ার কথা উল্লেখ করেন তিনি।

পূর্ব থেকে করোনা ভাইরাস প্রতিরোধে সিলেট আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমান্ড্যান্ট এনামুল খাঁন বিভিন্ন প্রশিক্ষণ কেন্দ্রে, সভা সমাবেশে কর্মশালায় দিক নির্দেশনা প্রদান করেন।
জেলা কমান্ড্যান্ট এনামুল খাঁন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপজেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর কর্মকর্তাসহ করোনা ভাইরাস থেকে রক্ষা পাওয়া লকডাউন বাস্তবায়নে কার্যক্রম বিষয়ে সংগঠনের উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বিহিনীর সদস্য-সদস্যাদের কার্যক্রম দেখাশুনা ও তদারকিয় পালন করছেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

ডিএস/বিআরএন

Explore More Districts