সংক্রমণ আরো বেড়েছে খুলনা বিভাগের ১০ জেলায়, মৃত্যু ৪০

source_logo
Share on facebook
Share on twitter
Share on email
Share on whatsapp

দৈনিক কুষ্টিয়া অনলাইন/
গত ৪ ঘন্টায় করোনা সংক্রমণ আরো বেড়েছে খুলনা বিভাগের ১০ জেলায়। একই সময়ে মৃত্যু ঘটেছে আরো ৪০ জনের।
বিভাগের ১০ জেলায় ২৪ ঘন্টায় ৫০৬৬ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৮৬৫ জনের। এর আগের ২৪ ঘন্টায় শনাক্ত ছিল ১ হাজার ৪৭০ জন।
গত ২৪ ঘন্টার ৪০ মৃত্যু দিয়ে বিভাগে করোনায় প্রাণহানি ১৩শ ছাড়াল। সোমবার (০৫ জুলাই) খুলনা বিভাগে ৫১ জনের মৃত্যু হয়েছিল।
মঙ্গলবার (০৬ জুলাই) বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।
বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ ১৪ জনের মৃত্যু হয়েছে খুলনায়। কুষ্টিয়ায় ১৩ জন, যশোরে ছয়জন, মেহেরপুরে তিনজন, ঝিনাইদহ, বাগেরহাট, সাতক্ষীরা ও চুয়াডাঙ্গায় একজন করে মারা গেছেন।
খুলনায় গত ২৪ ঘন্টায় করোনা শনাক্ত হয়েছে ৩৪৯ জনের। এর আগের ২৪ ঘণ্টায় শনাক্ত ছিল ২৩৯ জন। তার আগের ২৪ ঘণ্টায় করোনা ছিল ১৫০ জন। এ পর্যন্ত জেলায় করোনা শনাক্ত হয়েছে ১৬ হাজার ৯৭৫ জনের। এ সময় মারা গেছেন ৩২৭ জন এবং সুস্থ হয়েছেন ১১ হাজার ৭০২ জন।
২৪ ঘণ্টায় কুষ্টিয়ায় নতুন করে শনাক্ত হয়েছে ৪৩১ জন। এর আগের ২৪ ঘণ্টায় শনাক্ত ছিল ২৯২ জন। তার আগের ২৪ ঘণ্টায় ছিল ১৯৩ জন। জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে নয় হাজার ১১৮ জন এবং মারা গেছেন ২৬২ জন।
বাগেরহাটে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১২৭ জনের। আগের ২৪ ঘন্টায় শনাক্ত হয় ১২১ জনের। তার আগের ২৪ ঘণ্টায় হয়েছিল ১৫৩ জন। জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৪ হাজার ২১ জনের। আক্রান্ত হয়ে মারা গেছেন ৯২ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৭১৯ জন।
সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১১৩ জন। আগের ২৪ ঘণ্টায় শনাক্ত হয় ১০২ জন। তার আগের ২৪ ঘণ্টায় হয়েছিল ১২৫ জন। জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৮৫৩ জন এবং মারা গেছেন ৭৫ জন। এ সময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ৭৭২ জন।
গত ২৪ ঘণ্টায় যশোরে নতুন করে শনাক্ত হয়েছে ২৭৯ জন। গত ২৪ ঘন্টায় শনাক্ত হয় ২৮৬ জন। তার আগের ২৪ ঘণ্টায় ছিল ১৯৫ জন। জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৩ হাজার ৮০০ জনের। মোট মারা গেছেন ১৮১ জন এবং সুস্থ হয়েছেন ৭ হাজার ৪৭০ জন।
নড়াইলে নতুন করে শনাক্ত হয়েছে ৭৩ জন। গত ২৪ ঘন্টায় নড়াইলে নতুন করে শনাক্ত হয়েছে ৭০ জন। আগের ২৪ ঘণ্টায় ছিল ১২১ জন। জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ১০৬ জন। মোট মারা গেছেন ৫০ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ২১৪ জন।
মাগুরায় ২৪ ঘণ্টায় নতুন করে ৪৭ জনের করোনা শনাক্ত হয়েছে। আগের ২৪ ঘণ্টায় ৩৪ জনের করোনা শনাক্ত হয়। তার আগের ২৪ ঘণ্টায় ছিল ৬৬ জন। জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৭৮১ জনের। মোট মারা গেছেন ৩০ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৩৩৯ জন।
ঝিনাইদহে ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ২৩০ জন। আগের ২৪ ঘণ্টায় শনাক্ত হয় ৮৬ জন। তার আগের ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছিল ১১৩ জন। জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৫ হাজার ২০ জন। মোট মারা গেছেন ১০৮ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ৯৯ জন।

চুয়াডাঙ্গায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১৪০ জন। আগের ২৪ ঘণ্টায় শনাক্ত হয় ১৫২ জন। তার আগের ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছিল ১৪০ জন। জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৯৪৫ জন। মোট মারা গেছেন ১০১ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৩৪৬ জন।
মেহেরপুরে নতুন করে শনাক্ত হয়েছে ৭৫ জন। আগের ২৪ ঘন্টায় শনাক্ত হয় ৮৮ জন। তার আগের ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছিল ৪৯ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছে ২ হাজার ২০১ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৫ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৩৮৮ জন।
এই বিভাগের ১০ জেলার মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ১৯ মার্চ চুয়াডাঙ্গা জেলায়।
মঙ্গলবার সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৬৩ হাজার ৮৯৯ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৩০৫ জন। এ সময় সুস্থ হয়েছেন ৪১ হাজার ৪৭ জন।
এদিকে করোনার অব্যহত উর্ধ্বগতি স্বাস্থ্য সেবায় বিরুপ প্রভাব ফেলতে শুরু করেছে। বিভিন্ন জেলায় হাসপতালগুলিতে করোনা রোগী প্রতিমুহুর্তেই বাড়ছে।
খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক রাশেদা সুলতানা জানান সমগ্র বিভাগ জুড়েই করোনার প্রকোপ বেড়েছে। ইতোমধ্যে বিভিন্ন জেলার সরকারী হাসপাতালে কর্মরত চিকিৎসকদের যেসব জেলাতে চিকিৎসক সংকট রয়েছে সেখানে সংযুক্ত করা হয়েছে।
“আশা করছি সেবা পরিকাঠামো আরো শক্তিশালী হবে,” তিনি বলেন।

 

 

 

Explore More Districts