লোহাগাড়ায় কৃষি জমির টপসয়েল কাটায় আড়াই লাখ টাকা জরিমানা – দৈনিক আজাদী





লোহাগাড়ায় কৃষি জমির টপসয়েল কাটায় পৃথক অভিযান চালিয়ে ৩ মামলায় আড়াই লাখ টাকা অর্থদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল সোমবার রাতে ও আজ মঙ্গলবার দুপুরে পৃথক অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ উল্যাহ।

দণ্ডপ্রাপ্তরা হলো উপজেলার কলাউজানের ইউনিয়নের পশ্চিম কলাউজান এলাকার মৃত ফয়েজ আহমদের পুত্র মো. নাজিম উদ্দিন (৩৭), লোহাগাড়া সদর ইউনিয়নের মৃত আবদুস সালামের পুত্র ফরিদুল আলম (৫০) ও আমিরাবাদ ইউনিয়নের মো. আব্দুল্লার পুত্র জামাল হোসেন (৪০)।

নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ উল্যাহ জানান, অবৈধভাবে কৃষি জমির টপসয়েল কাটায় পৃথক অভিযান পরিচালনা করা হয়। সোমবার রাতে অভিযান চালিয়ে কলাউজান ইউনিয়নের ৪নং ওয়ার্ডে নাজিম উদ্দিনকে ১ লাখ ৫০ হাজার টাকা, ২নং ওয়ার্ডে ফরিদুল আলমকে ৫০ হাজার টাকা ও মঙ্গলবার দুপুরে বড়হাতিয়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডের হাদুর পাড়ায় জামাল উদ্দিনকে ৫০ হাজার টাকা অর্থদন্ড দেয়া হয়েছে।

এ সময় ৩টি এক্সকেভেটর ও ১টি ডাম্পট্রাক জব্দ করা হয়।

এছাড়া বড় হাতিয়ায় অভিযান পরিচালনাকালে ড্রাইভিং লাইসেন্স ব্যতিত গাড়ি চালানোর অপরাধে দুই চালককে ৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জনকল্যাণ ও জনসচেতনতায় এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। উভয় অভিযানে লোহাগাড়া থানা পুলিশ সার্বিক সহযোগিতা করে।




Explore More Districts