মোদি মমতাকে সুস্বাদু আম পাঠালেন শেখ হাসিনা, তিস্তা পেরিয়ে এল সৌজন্যের স্মারক…

source_logo
Share on facebook
Share on twitter
Share on email
Share on whatsapp

#কলকাতা: নরেন্দ্র মোদি, মমতা বন্দ্যোপাধ্যায় এবং রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের জন্য সুস্বাদু আম পাঠালেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ দূতাবাস সূত্রে খবর, দুই দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের খাতিরেই সৌজন্যের স্মারক হিসেবে এই আম পাঠানো হয়েছে বাংলাদেশের প্রধানমন্ত্রীর তরফ থেকে থেকে ভারতের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং বাংলার মুখ্যমন্ত্রীর জন্য। ভ্যাকসিন নিয়ে তরজার মাঝেই এই হঠাৎ দৌত্যে দু-দেশের কূটনৈতিক মহল আপাত ভাবে খুশি।

সূত্রের খবর, মমতা বন্দ্যোপাধ্যায় ও রাজ্যের আমলাদের জন্য আম এসেছে ৪০০ কেজি। এছাড়াও  প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি ও কেন্দ্রীয় আমলাদের জন্য ২২০০ কেজি আম পাঠানো হয়েছে। আজ শুক্রবার রাজধানী এক্সপ্রেসে  সেই আম যাচ্ছে রাজধানীতে। হাসিনার পাঠানো আম পেট্রাপোল হয়ে আসে  রাজ্যে। এখানে থেকে কেন্দ্রের অংশ যাচ্ছে দিল্লিতে।

উল্লেখ্য তিস্তা জলবন্টন নিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে এখনও কিছু জট রয়েছে। সম্প্রতি ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নিয়েও অস্বস্তির চোরা হাওয়া ঢুকেছে দুই দেশের সম্পর্কে। কিন্তু তার মধ্যেও দুই দেশের তরফেই সম্পর্ক সুন্দর রাখার চেষ্টা করা হয়েছে।  গত দুবছর উৎসবের মরশুমে ইলিশও পাঠিয়েছেন হাসিনা। এবার এলো আম।

সূত্রের খবর এই আম পেট্রোপোল সীমান্তে এসেছে মোট ২৬০টি বাক্সে, একটি মিনি ট্রাকে। বাংলাদেশের তরফের ডেপুটি কমিশনার জানিয়েছেন, উন্নয়ন এবং সম্পর্কের স্মারক হিসেবে এই আম পাঠানো হয়েছে। পেট্রোপোল ক্লিয়ারিং এন্ড ফরওয়ার্ডিং এজেন্ট অ্যাসোসিয়েশনের তরফেসম্পাদক কার্তিক চক্রবর্তীর কথায় , “এটি বিখ্যাত হাড়িভাঙ্গা আম। এর স্বাদ গন্ধ দুইই অতুলনীয়।” বাংলাদেশের এই সৌজন্যে ভবিষ্যতে ভারত-বাংলাদেশ বাণিজ্যিক সম্পর্ক আরো মধুর হবে বলেই মনে করছে দু দেশের প্রশাসন।

Explore More Districts