বরিশাল নগরীতে ৩০ জুন থেকে লকডাউন

Share on facebook
Share on twitter
Share on email
Share on whatsapp

২৫ জুন ২০২১ শুক্রবার ১১:৩৭:১১ অপরাহ্ন

Print this E-mail this


নিজস্ব প্রতিবেদকঃ

 বরিশাল সিটি করপোরেশন এলাকায় করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় আগামী ৩০ জুন থেকে সিটি এলাকায় লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এছাড়াও শনিবার (২৬ জুন) থেকে যশোর, খুলনা ও বাগেরহাটসহ বাহিরের জেলা থেকে বরিশালে বাস চলাচল বন্ধ থাকবে।

সেইসাথে ৩০ জুন থেকে আন্ত‌ঃজেলা লোকাল বাস চলাচলও বন্ধ থাকবে।

শুক্রবার (২৫ জুন) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল বিভাগীয় কমিশনার সাইফুল হাসান বাদল।

তিনি জানান, বরিশাল বিভাগের মোট আক্রান্তের মধ্যে বরিশাল নগরেই আক্রান্তের হার ৭৫ ভাগ। আজকের বিভাগীয় মিটিংয়ে বরিশাল নগরীকে রক্ষার জন‌্য আলোচনা হয়। সেখানে সিদ্ধান্ত হয় বরিশাল নগর ৩০ জুন থেকে ৭ দিন লকডাউন করা হবে।

বরিশাল বিভাগীয় কমিশনার আরও বলেন, খ‌ুলনা, বাগেরহাট ও যশোরসহ বাইরে থেকে বরিশাল নগরে কোনো যাত্র‌ীবাহী বাস আসতে দেওয়া হবে না। এ বিষয়ে মালিক সমিতির লোকজন আমাদের সাথে সম্মতি প্রকাশ করেছেন। বাইরের বাস ঢুকতে দিলে সিটি করপোরেশন এলাকায় সংক্রমণ আরও বাড়বে। আমাদের মূল টার্গেট বরিশাল নগরকে নিরাপদ রাখা।

তিনি বলেন, লকডাউন কার্যকর করার জন‌্য আমরা প্রস্তুতি নিচ্ছি এবং কঠোরভাবে তা পালন করানোর জন্য ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে জেলা লকডাউনের বিষয়ে বরিশালের জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার জানান, আজকের জুম মিটিংয়ে বরিশাল লকডাউনের বিষয়ে আলোচনা হয়েছে। তবে এজন্য আমাদের প্রস্তুতির প্রয়োজন আছে। প্রস্তুতি সম্পন্ন হলে লকডাউন কার্যকর করা হবে।

বরিশাল জেলা বাস মালিক গ্রুপের যুগ্ম সাধারণ সম্পাদক কিশোর কুমার দে বলেন, বরিশাল থেকে বা বরিশাল রুটে দূরপাল্লার পরিবহন শনিবার থেকে বন্ধের সিদ্ধান্ত জানানো হয়েছে আমাদের। আর ৩০ তারিখ থেকে আমাদের লোকাল বাসসহ মাহিন্দ্রা, থ্রি হুইলার সব চলাচল বন্ধ করার কথা বলা হয়েছে।

সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক



শেয়ার করতে ক্লিক করুন:

Explore More Districts