ফেসবুকে এবার Audio Live ফিচার

Share on facebook
Share on twitter
Share on email
Share on whatsapp

এবার থেকে আপনার গলার শব্দ শুনবে বন্ধুরা। নাই বা দেখল মুখ! তাই Clubhouse-র মত Live Audio Podcast আনল Facebook। বিভিন্ন মহলের তারকারা Clubhouse-এ তাঁদের বক্তব্য় পেশ করে থাকেন। যা বেশ জনপ্রিয়। অনেকের মতে, সেই জনপ্রিয়তাকে নিজের কোর্টে আনতে ফেসবুক Live Audio ফিচারটি নিয়ে এসেছে।

এটি মূলত Audio শেয়ারিং ফিচার। যে ধারণা বাজারে প্রথম নিয়ে আসে Clubhouse। নতুন করে আপডেট করে এবার সেই Audio Live – Podcast-এর ফিচার যোগ করল Facebook। Clubhouse-র নকল করেই এই নতুন ফিচার্স যোগ করা হয়েছে বলে মনে করছেন অনেকে। তবে এখনও মার্কিন যুক্তরাষ্ট্রের ফেসবুক ইউজাররা এই ফিচার ব্যবহার করতে পারছে। খুব শীঘ্রই আমাদের হাতেও আসতে চলেছে এই ফিচার।

যেভাবে ব্যবহার করা হয় Clubhouse:

১) এটি একটি অডিও Social Media App। যেখানে অন্যান্য বন্ধুদেরও ইনভাইট করতে পারবেন আপনি।

২) এই অ্যাপে একজন হোস্ট থাকবে বাকিদের ইনভাইট করে জয়েন করানো যাবে। তবে সবটাই অডিও চ্যাট রুম মারফত হবে।

৩) লিখে কথোকথনের ধারাকে বদলাতে চেয়েছে এই অ্যাপ। লিখতে যে সময় খরচ হয়, মুখে বলে কাজ সারলে তাতে আরও কম সময় লাগবে, সেই সহজ পন্থাতেই তৈরি Clubhouse।

প্রয়োজনীয় তথ্য দিয়ে রেজিস্টার করুন অ্যাপটি। তৈরি করুন নিজের প্রোফাইল এরপর, অ্যাপ ব্যবহৃত সবাইকে ফলো করুন। ও তাঁদের ইনভাইট পাঠান।

হোমপেজ স্ক্রল করে ইউজার, ক্লাব এবং রুম খুঁজে বের করুন। পছন্দ হলে যোগদান করুন ক্লাবে, রুমে। অনুরোধ করুন মতামত দিতে চান আপনি। অনুমোদন দিলেই নিজের গলায় বক্তব্য রাখতে পারবেন।

Explore More Districts