দেশে আসছে Samsung Wallet; আর্থিক লেনদেনে কীভাবে কাজ করবে এই সিস্টেম?

কলকাতা: Samsung Wallet এই মাসে ভারত সহ আরও দেশে আসতে চলেছে। জনপ্রিয় মোবাইল প্রস্তুতকারী সংস্থা স্যামসাং কোম্পানির ওয়ালেট গত বছরের জুন মাসে চালু করা হয়েছিল। জানা গিয়েছে যে এখন এটি ২৫টিরও বেশি দেশে চালু করা হতে চলেছে।

Samsung Wallet মূলত Samsung Pay এবং Samsung Pass পরিষেবাগুলির কম্বো, যা গ্রাহকদের ডিজিটালভাবে অর্থপ্রদান করতে এবং একটি শক্তিশালী নিরাপত্তা ব্যবস্থার সঙ্গে তাঁদের গোপনীয় পাসওয়ার্ড সেভ করতে সহায়তা করে। জানা গিয়েছে যে এই মাসের শেষের দিকে ভারতে ডিজিটাল প্ল্যাটফর্মটি চালু হয়ে যাবে যাবে।

আরও পড়ুন- নেতা বা অন্য কারও নামে আসছে কল! তার পরই অ্যাকাউন্ট ফাঁকা! প্রতারণার নয়া ফাঁদ

যাঁদের কাছে প্রিমিয়াম Samsung Galaxy ফোন বা ব্র্যান্ডের A-সিরিজ স্মার্টফোন রয়েছে তাঁরা খুব সহজেই Samsung Wallet ব্যবহার করতে পারবেন।

এছাড়াও ইউজাররা এর মাধ্যমে মোবাইল ডিভাইসে অর্থপ্রদানের কার্ডগুলি সেভ করতে পারেন। এমনকী যাঁদের প্রয়োজন তাঁরা তাঁদের ক্রিপ্টো ওয়ালেটগুলিও সেভ করতে পারে।

স্যামসাং এনক্রিপশনে ডেটা এবং অন্য বিষয়বস্তু সুরক্ষিত রাখতে তার অভ্যন্তরীণ নক্স সুরক্ষা ব্যবহার করছে এবং ইউজারদের জন্য হ্যাক-মুক্ত অভিজ্ঞতার প্রতিশ্রুতি দিয়েছে।

Samsung Wallet iOS-এ উপলব্ধ নয় এবং গ্যালাক্সি ফোন ব্যবহারকারীরা গ্যালাক্সি অ্যাপ স্টোরের মাধ্যমে এই অ্যাপটি ডাউনলোড করতে পারবেন। অর্থাৎ এর মানে সমস্ত অ্যান্ড্রয়েড ফোনে এই এক্সক্লুসিভ পরিষেবাটি ব্যবহার করা যাবে না।

কোম্পানির তরফে এখনও কিছু জানানো হয়নি যে, তারা বিশেষভাবে কোনও পরিষেবা ভারতের ইউজারদের জন্য চালু করবে কি না। কিন্তু তাদের ওয়ালেটের সামগ্রিক প্যাকেজ বিভিন্ন দেশের নিরিখে একটি গুরুত্বপূর্ণ ফিচার তো বটেই।

Samsung Pay ভারতের ইউজারদের জন্য একটি জনপ্রিয় পেমেন্ট পরিষেবা, যা নির্বাচিত ইউজারদের তাঁদের মোবাইল ডিভাইসগুলিকে প্রথাগত পয়েন্ট-অফ-সেল টার্মিনালগুলির মাধ্যমে পেমেন্ট হার্ডওয়্যার হিসাবে ব্যবহার করার অনুমতি দেয়, যা ভারতে খুচরো আউটলেটগুলোতে টাকা লেনদেনে ব্যবহৃত হয়।

আরও পড়ুন- দেশে আসছে OnePlus 11R 5G, প্রতিযোগীদের ফের কি টেক্কা দিতে পারবে এর ফিচার?

এছাড়াও Samsung Wallet ড্রাইভিং লাইসেন্সের মতো ইউজারদের আইডি সেভ করতে সক্ষম। এমনকী BMW এবং Hyundai-এর মতো অটো ব্র্যান্ডগুলির জন্য ডিজিটাল কি হিসাবে কাজ করবে এটি। কিন্তু এটি আপাতত তার হোম মার্কেটেই (দক্ষিণ কোরিয়া) সীমাবদ্ধ থাকতে পারে৷

এছাড়াও, এটি Samsung Pass হোস্ট করে, যা কোম্পানির নিজস্ব পাসওয়ার্ড ম্যানেজার হিসাবে কাজ করে, একই সঙ্গে ইউজারদের সেভ করে রাখা পাসওয়ার্ডের মাধ্যমে দ্রুত অ্যাপ এবং পরিষেবা অ্যাক্সেস করতে দেয়।

Published by:Suman Majumder

First published:

Tags: SamSung

Explore More Districts