দুর্গাপুরে প্রশাসনের সাথে মাঠে রোভার স্কাউট | দৈনিক ময়মনসিংহ প্রতিদিন

Share on facebook
Share on twitter
Share on email
Share on whatsapp

করোনা মহামারীর ঊর্ধ্বগতির ফলে সরকার ঘোষিত লকডাউন বাস্তবায়নে মাঠে কঠোর অবস্থানে রয়েছে উপজেলা প্রশাসন। পাশাপাশি প্রশাসনকে সহযোগিতা ও করোনা প্রতিরোধে সচেতনতা বাড়াতে দুর্গাপুর উপজেলা রোভার-স্কাউটস দল প্রশাসনের সাথে কাজ করছে।

৬ষ্ঠ দিনের মতো মঙ্গলবার সকাল থেকে শহরের বিভিন্ন স্থানে স্কাউটস সদস্যরা বাইরে বের হওয়া জনসাধারণকে বিভিন্ন বার্তা প্রদানের পাশাপাশি মাস্ক বিতরণ করেছে। উপজেলা করোনা প্রতিরোধ কমিটির আহবায়ক প্রধান শিক্ষক একেএম ইয়াহিয়া এর নেতৃত্ব ১৮ জনের একটি টিম শহরের নাজিরপুর ট্রাফিক মোড়, উপজেলা মোড় সহ শহরের ভিভিন্ন এলাকায় দুই শিফটে কাজ করছেন। এতে তারা কোন পারিশ্রমিক নিচ্ছেন না।

প্রধান শিক্ষক একেএম ইয়াহিয়া জানান, স্কাউটিং এর শ্লোগান হচ্ছে ‘সদা প্রস্তত’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে প্রশাসনের সাথে একযোগে কাজ করতে উপজেলা স্কাউটের কোনো বিকল্প নেই। উপজেলা স্কাউটস সবসময় সচেতনতামূলক কার্যক্রম বাস্তবায়ন করে আসছে। তারই ধারাবাহিকতায় করোনা ভাইরাসের ঊর্ধ্বগতির ফলে জনসাধারণকে আরও বেশি সচেতন করতে প্রশাসনের সাথে আমরা মাঠে কাজ করছি।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাজীব-উল-আহসান বলেন, উপজেলা প্রশাসনের সাথে করোনা প্রতিরোধে কাজ করতে এগিয়ে এসেছে উপজেলা স্কাউট সদস্যরা। শহরের বিশেষ বিশেষ সড়ক ও চত্তরে জনসাধারণকে সচেতন করছেন। আমি তাদের প্রতি কৃতজ্ঞ। এগিয়ে যাক মানবতা।

Explore More Districts