তিতাসে লকডাউনকে উপেক্ষা করে অবাধে চলছে মানুষ, কঠোর অবস্থানে প্রশাসন – Ajker Comilla

source_logo
Share on facebook
Share on twitter
Share on email
Share on whatsapp

আজকের কুমিল্লা ডট কম :

জুলাই ৫, ২০২১

 

মোঃ জুয়েল রানা, তিতাসঃ

কুমিল্লা তিতাসে করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে সরকার ঘোষিত লকডাউন মানছে না সিএনজি, অটোরিকশা চালক ও সাধারণ মানুষ।

সোমবার (৫ জুলাই) এক সপ্তাহ লকডাউনের ৫ম দিনে উপজেলার আসমানিয়া, মাছিমপুর, বাতাকান্দি, কড়িকান্দ বাজারসহ বিভিন্ন সড়কে দেখা গেছে সরকা‌রের বিধিনিষেধ উপেক্ষা করে অবাধে চলছে সিএনজি, অটোরিকশা ও সাধারণ মানুষ। ঠিকমতো মানা হচ্ছে না স্বাস্থবিধিও।

আবার লক্ষ্য করা গেছে কিছু কিছু মার্কেটের দোকা‌নের সাটার অ‌র্ধেক খু‌লা রে‌খে চালা‌চ্ছে ব্যবসা , প্রশাস‌নিক গা‌ড়ি বা লোক চো‌খে পড়‌লেই বন্ধ ক‌রে দেওয়া হয় দোকান। প্রশাস‌নের নজর এ‌ড়ি‌য়ে স্বাস্থ্য বি‌ধির তোয়াক্কা ক‌রছেনা অ‌নেক ব্যবসায়ীরা। উপজেলার প্রায় প্রতিটি এলাকায় একই পরিস্থিতি বিরাজমান। তবে লকডাউনকে ঘিরে এসব স্থানে উপজেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বেশ তৎপরতাও র‌য়ে‌ছে।

এদিকে এমন পরিস্থিতি থাকলে এ উপজেলায় করোনার সংক্রমণ বাড়ার আশঙ্কা করছেন সচেতন মহল।

তিতাস উপ‌জেলা স্বাস্থ্য ও প‌রিবার প‌রিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ সরফরাজ হোসেন খানের দেওয়া সর্বশেষ তথ্য মতে, ১লা জুলাই ২০২১ ইং হতে ৫ জুলাই ২০২১ ইং পর্যন্ত এ উপজেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৪ জনে। তরা সবাই আইসোলেশনে রয়েছে। উপ‌জেলায় এ পর্যন্ত ক‌রোনা ভ্যাকসিন গ্রহণ ক‌রে‌ছেন ৬৮১৫ জন।

তি‌নি আরও ব‌লেন, ক‌রোনা প‌রি‌স্থি মোকা‌বেলায় মানু‌ষের ম‌ধ্যে আরও স‌চেতনাতা বৃ‌দ্ধি কর‌তে হ‌বে ও স্বাস্থ্য বি‌ধি মান‌তে হ‌বে। স্বাস্থ্য বি‌ধি মানা হ‌চ্ছে না অ‌নেক স্থা‌নে, যে যার মত ঘুরাঘু‌রি কর‌ছে সুরক্ষা ছাড়াই। ক‌রোনা প‌রি‌স্থি‌তির থে‌কে নিরাপ‌দে থাকার একমাত্র উপায় স‌চেতনতা।

আর পড়তে পারেন

Explore More Districts