টঙ্গীতে মৃত গরুর মাংস বিক্রি: দুইজনের কারাদন্ড – Daily Gazipur Online

source_logo
Share on facebook
Share on twitter
Share on email
Share on whatsapp

মো: জাহাঙ্গীর আকন্দ : গাজীপুরের কাপাসিয়া থেকে এক প্রাইভেটকারে চার গরু তুলে নিয়ে পালানোর সময় সোমবার ভোরে টঙ্গীতে সড়ক দুর্ঘটনায় একটি গরু মারা যায়। পরে ওই মৃত গরুর মাংস বিক্রির অভিযোগে পুলিশ দুইজনকে আটক করে পরদিন মঙ্গলবার দুপুরে তাদের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। মোবাইল কোর্টের বিচারক গাজীপুর সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম সোহরাব হোসেন তাদের প্রত্যেককে এক বছর করে বিনাশ্রম কারাদÐ দেন।
দÐিতরা হলেন-চাঁদপুরের ছেঙ্গারচড়া থানার কলাকান্দা এলাকার আদম আলীর ছেলে মো. দুলাল (৪০) ও বরিশালের হিজলা থানার মেমাইন্যা এলাকার আব্দুল জব্বারের ছেলে আহম্মদ উল্লাহ (৪৫)। তারা দুজনেই টঙ্গী পূর্ব থানার এরশাদ নগর এলাকার বাসিন্দা।
টঙ্গী পশ্চিম থানার ওসি মো. শাহ আলম বলেন, কাপাসিয়া থেকে একটি প্রাইভেটকারযোগে চারটি গরু নিয়ে ঢাকার দিকে পালানোর চেষ্টা করে গরু চোরচক্র’র দুইসদস্য। একপর্যায়ে সোমবার ভোরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গীর গাজীপুরা বাশপট্টি এলাকায় চেকপোস্ট অতিক্রমকালে পুলিশের সন্দেহ হলে প্রাইভেটকারকে থামানোর সংকেত দেয় পুলিশ। কারটি সংকেত অমান্য করে দ্রæত পালানোর চেষ্টা করলে সড়ক বিভাজকের সঙ্গে ধাক্কা লেগে প্রাইভেটকারটি দুর্ঘটনায় পতিত হয়। এসময় গাড়িতে থাকা দু’জন ব্যক্তি দৌঁড়ে পালিয়ে যায়। পরে পুলিশ দুর্ঘটনাকবলিত প্রাইভেটকার থেকে একটি মৃতসহ চারটি গরু উদ্ধার করে। অপর তিনটি গরুর মধ্যে একটি গরু অসুস্থ হয়ে পড়লে তাৎক্ষণিক সেটি জবাই করা হয়। মৃত গরুটি সড়কের পাশে ফেলে দুটি গরু ও প্রাইভেটকারটি জব্দ করে থানায় নিয়ে যায় পুলিশ। পরে মৃত গরুটি সড়কের পাশ থেকে তুলে নিয়ে য়ায় আটক ওই দুই ব্যক্তি এবং টঙ্গীর এরশাদ নগর ওয়ান ব্যাংক শাখার পেছন থেকে মৃত গরুটি জবাই করে কেটে মাংস বিক্রি শুরু করে। খবর পেয়ে দুপুরে ওই দুজনকে আটক করা হয়। পরে তাদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালতের বিচারক মোসা. ইসমত আরা তাদের কারাদন্ড দেন।

Print Friendly, PDF & Email

Explore More Districts