জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতির ঘাটতি দেখছেন না মুমিনুল

source_logo
Share on facebook
Share on twitter
Share on email
Share on whatsapp

জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতির ঘাটতি দেখছেন না মুমিনুল

বুধবার (৭ জুলাই) জিম্বাবুয়ের বিপক্ষে সফরের একমাত্র টেস্ট খেলতে মাঠে নামবে বাংলাদেশ। সবশেষ ২০১৩ সালে জিম্বাবুয়ে সফর করেছিল টাইগাররা। জিম্বাবুয়ে নির্বাচিত একাদশের বিপক্ষে দুই দিনের একমাত্র প্রস্তুতি ম্যাচ খেলে সফরের প্রথম ম্যাচে মাঠে নামার আগে প্রস্তুতির ঘাটতি দেখছেন না বাংলাদেশ টেস্ট অধিনায়ক মুমিনুল হক।

গত এপ্রিলে শ্রীলঙ্কা সফরে সবশেষ দুইটি টেস্ট খেলেছে বাংলাদেশ। এরপর ঘরের মাঠে ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) টি-টোয়েন্টি খেলে জিম্বাবুয়ের উদ্দেশ্যে বওনা হয়েছে মুমিনুলবাহিনী। তাই স্বাভাবিকভাবেই প্রশ্ন জাগছে, টি-টোয়ন্টি খেলে টাইগারদের টেস্ট প্রস্তুতি কেমন হল?

Also Read – ফিরছেন সাকিব, পুরোপুরি ফিট মুশফিক; একাদশে অনিশ্চিত রিয়াদ

টি-টোয়েন্টি খেলে টেস্টে মাঠে নামা নিয়ে মুমিনুলও কিছুটা চিন্তিত ছিলেন। কিন্তু জিম্বাবুয়ের মাটিতে এক সপ্তাহ ধরে লাল বলে অনুশীলন এবং প্রস্তুতি ম্যাচ খেলায় স্বস্তিতে আছেন টাইগার দলপতি।

মঙ্গবার ম্যাচপূর্ব অনলাইন সংবাদ সম্মেলনে মুমিনুল জানান, ‘টি-টোয়েন্টি খেলার পর টেস্ট খেলতে এসে প্রস্তুতি নিয়ে একটু উদ্বিগ্ন ছিলাম। আল্লাহর রহমতে দুশ্চিন্তা প্রায় মিলিয়ে গেছে। এখানে আসার পর প্রায় এক সপ্তাহ লাল বলে অনুশীলন করেছি। প্রস্তুতি ম্যাচে সবাই ভালো ব্যাটিং-বোলিং করেছে। যে ঘাটতি মনে হয়েছিল, এখন মনে হচ্ছে নেই। আমার মনে হচ্ছে সবাই টেস্টের ভালো প্রস্তুতিই নিয়েছে।’

বাংলাদেশের এবারের জিম্বাবুয়ে সফরের সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে হারারের স্পোর্টস ক্লাব মাঠে। মুমিনুলের আশা, প্রস্তুতি ম্যাচের মতো মূল ম্যাচেও আবহাওয়া একই রকম থাকবে। তবে আবহাওয়া পরিস্থিতি বদলে যাওয়ার শঙ্কাও দেখছেন তিনি।

এই প্রসঙ্গে তিনি বলেন, ‘কন্ডিশন আমাদের কাছে একই মনে হচ্ছে। প্রস্তুতি ম্যাচে যেমন কন্ডিশন ছিল মূল ম্যাচেও তেমন থাকবে আশা করি। তবে এমনটা না হলেও আমি অবাক হবো না।’

উল্লেখ্য, বুধবার (৭ জুলাই) বাংলাদেশ সময় দুপুর দেড়টায় মাঠে গড়াবে জিম্বাবুয়ে ও বাংলাদেশের মধ্যকার একমাত্র টেস্ট। গত বছরের ফেব্রুয়ারিতে নিজেদের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট জয়ের পর দীর্ঘ এক বছরেরও বেশি সময় ধরে এই ফরম্যাটে একটি ম্যাচেও জয়ের দেখা পায়নি টাইগাররা।

বল বাই বল লাইভ স্কোর পেতে আর নয় বিদেশি অ্যাপ। বাংলাদেশ ক্রিকেটের সাম্প্রতিক খবর এবং বল বাই বল লাইভ স্কোর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে BDCricTime সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান ক্রিকেট অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

Explore More Districts