জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট খেলা হচ্ছে না তামিমের

source_logo
Share on facebook
Share on twitter
Share on email
Share on whatsapp

জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট খেলা হচ্ছে না তামিমের

জিম্বাবুয়ে সফরে থাকা বাংলাদেশ দলের একমাত্র টেস্টে খেলা হচ্ছে না বাঁহাতি ওপেনার ও ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। ডান পায়ের ব্যথা না কমায় তাকে ছাড়াই টেস্ট খেলার প্রস্তুতি নিয়েছে বাংলাদেশ দল। যদিও ম্যাচের আগপর্যন্ত তার জন্য অপেক্ষা করা হবে বলে জানিয়েছেন অধিনায়ক মুমিনুল হক। 

একমাত্র টেস্ট থেকে ছিটকে গেলেন তামিম

দলীয় সূত্র বিডিক্রিকটাইমকে জানিয়েছে, তামিমের ডান পায়ের হাঁটুর চোটে ব্যথা এখনও কমেনি। এই অবস্থায় তাকে বিশ্রামের পরামর্শ দিয়েছে মেডিকেল টিম। টেস্টে বিশ্রামে থাকলে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের আগে ফিট হয়ে উঠতে পারেন দেশসেরা ওপেনার।

Also Read – করোনা আক্রান্ত ‘৭’ ইংলিশ, গোটা দল আইসোলেশনে

তামিম অনুপস্থিত থাকলে হারারে টেস্টে বাংলাদেশের ওপেনারের দায়িত্ব পালন করতে হবে সাদমান ইসলাম ও সাইফ হাসানকে। দুই দিনের প্রস্তুতি ম্যাচেও তারাই দলের ওপেনারের ভূমিকায় ছিলেন। তবে প্রস্তুতি ম্যাচের শেষাংশে দলের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামেন তামিম, যিনি ছিলেন চোট পরবর্তী পুনর্বাসন প্রক্রিয়ায়।

তাতে প্রস্তুতির বদলে উল্টো বেড়েছে শঙ্কা। তামিমের পায়ের ব্যথা কমার বদলে ক্ষণে ক্ষণে বেড়েছে। বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বিডিক্রিকটাইমকে জানিয়েছিলেন, তামিমের চোটের যে ধরন তাতে বিশ্রামের কোনো বিকল্প নেই। ঝুঁকি নিয়ে টেস্ট দলের সাথে জিম্বাবুয়ে সফরে গেলেও শেষপর্যন্ত ব্যাট-প্যাড ছেড়ে বিশ্রামই বেছে নিতে হচ্ছে তামিমকে।

তামিমকে নিয়ে শঙ্কার মেঘ জমলেও চোট পাওয়া আরেক ব্যাটসম্যান মুশফিকুর রহিমকে নিয়ে শঙ্কা নেই বললেই চলে। এছাড়া টেস্ট দলের বাকি সদস্যরা ফিট আছেন বলে জানিয়েছে দলীয় সূত্র।

তবে তামিমের জন্য শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করতে রাজি অধিনায়ক মুমিনুল হক। তিনি বলেন, ‘আপনারা জানেন তামিম ভাই খুব ইম্পরট্যান্ট প্লেয়ার। আমরা কালকে পর্যন্ত দেখব। আজকে প্র্যাকটিস আছে। কালকে হয়ত ডিসিশন নিব।’

তামিমের এই চোট পুরনো হলেও নতুন করে বাঁধিয়েছেন ঢাকা প্রিমিয়ার লিগে খেলার সময়। এই চোটের কারণে প্রিমিয়ার লিগের সুপার লিগেও অংশ নিতে পারেননি তিনি।

বল বাই বল লাইভ স্কোর পেতে আর নয় বিদেশি অ্যাপ। বাংলাদেশ ক্রিকেটের সাম্প্রতিক খবর এবং বল বাই বল লাইভ স্কোর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে BDCricTime সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান ক্রিকেট অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

 

Explore More Districts