জিম্বাবুয়েতে সেরাটা খেললে পরবর্তী খেলাও ভালো হবে : নান্নু

source_logo
Share on facebook
Share on twitter
Share on email
Share on whatsapp

জিম্বাবুয়েতে সেরাটা খেললে পরবর্তী খেলাও ভালো হবে : নান্নু

টেস্টে সাম্প্রতিক সময়ে বাংলাদেশ দলকে সংগ্রাম করতে হলেও জিম্বাবুয়ে সফরকে ছন্দ ফিরে পাওয়ার মোক্ষম সুযোগ হিসেবে দেখছেন জাতীয় দলের প্রধান নির্বাচক ও সাবেক অধিনায়ক মিনহাজুল আবেদিন নান্নু। একইসাথে টেস্টে ভালো করার ওপরও গুরুত্বারোপ করেছেন তিনি।

পেসাররা টেস্ট জেতাবে, সেই দিন বেশি দূরে নয় ডমিঙ্গো 

বুধবার (৭ জুলাই) থেকে শুরু হবে স্বাগতিক জিম্বাবুয়ে ও সফরকারী বাংলাদেশের মধ্যকার একমাত্র টেস্ট। সফরকারীর ভূমিকায় থেকে এই ম্যাচে টেস্ট দল নিজেদের সেরা পারফরম্যান্স প্রদর্শন করতে পারলে ভবিষ্যতেও দল ভালো করতে থাকবে বলে বিশ্বাস নান্নুর।

Also Read – একমাত্র টেস্ট থেকে ছিটকে গেলেন তামিম

তিনি বলেন, ‘টেস্ট ম্যাচে যখনই সুযোগ পাই, সেরা ক্রিকেটটা খেলতে হবে। কারণ এটাই তো আসল খেলা। এই ফরম্যাটে আমাদের ভালো করতেই হবে। আশা করব আমাদের খেলোয়াড়রা এটা বুঝতে পারবে। সেরা পারফরম্যান্সটা যদি জিম্বাবুয়েতে দিয়ে আসতে পারি, পরেরগুলোও ভালো করব।’

টেস্টে বাংলাদেশের সর্বশেষ জয় জিম্বাবুয়ের বিপক্ষে, ঢাকায়। তবে এবার জিম্বাবুয়ের মাটিতে খেলা বলে সতর্ক টিম বাংলাদেশ, আর তা স্পষ্ট নান্নুর কথায়।

‘যেকোনো হোম টিম নিজেদের মাঠে সবসময় কঠিন। সে হিসেবে আমি মনে করি জিম্বাবুয়ে তাদের মাঠে অবশ্যই শক্তিশালী প্রতিপক্ষ। আমাদেরও যথেষ্ট অভিজ্ঞতা আছে, সেটা যদি কাজে লাগাতে পারি… গত সিরিজ খেলেছি অনেকদিন আগে, ১-১ এ ড্র হয়েছিল। এখন আমাদের দল অনেকগুলো টেস্ট খেলে অভিজ্ঞতা নিয়েছে। সেই হিসেবে মনে করি খেলোয়াড়রা যদি সেরাটা দিতে পারে, তাহলে সেরা খেলাটাই কিন্তু হবে।’– বলেন তিনি।

জিম্বাবুয়ে ও বাংলাদেশের ভেন্যুগত পার্থক্য তুলে ধরে নান্নু আরও বলেন, ‘জিম্বাবুয়ে সিরিজ সবসময় চ্যালেঞ্জিং। কারণ হারারের আবহাওয়া, কন্ডিশন, উইকেটের অবস্থা… আমাদের খেলোয়াড়রা এখানে সম্পূর্ণ ভিন্ন কন্ডিশনে খেলে গেছে। ওখানে কিন্তু যথেষ্ট ঠাণ্ডা।’

বল বাই বল লাইভ স্কোর পেতে আর নয় বিদেশি অ্যাপ। বাংলাদেশ ক্রিকেটের সাম্প্রতিক খবর এবং বল বাই বল লাইভ স্কোর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে BDCricTime সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান ক্রিকেট অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

 

Explore More Districts