চায়না বাংলা মোড়ে মুক্তিযোদ্ধা আবু আহমেদর বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন

source_logo
Share on facebook
Share on twitter
Share on email
Share on whatsapp

 
সাতক্ষীরা নিউজ ডেস্ক ::সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক ৭ বারের সভাপতি, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও ভূমিহীন নেতা, দৈনিক কালের চিত্র পত্রিকার সম্পাদক আবু আহমেদ এর বিরুদ্ধে বিভিন্ন ষড়যন্ত্রের প্রতিবাদে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৬ জুলাই) শহরের চায়না বাংলা মোড়ে জেলা তাঁতীলীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা যুবলীগের সভাপতি পদপ্রার্থী শেখ ফিরোজ হোসেনের সভাপতিত্বে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় ওয়ার্ড আওয়ামীলীগ নেতা কায়েস, বিল্লাল মোল্লা, রং শ্রমিক শফিকুল ইসলাম, আমজেদ, কারেন্ট মিস্ত্রী হাফিজুল ইসলাম, রিকশা চালক মনু, মিলন, সেলুন শ্রমিক নিতাই, ভ্যান চালক আব্দুল কালাম, আক্তার হোসেন, লিবার শ্রমিক বাবু, রমজান, যুবনেতা রাসেল প্রমুখ উপস্থিত ছিলেন।  
মানববন্ধনে বক্তারা বলেন, সাতক্ষীরার সাংবাদিকতা ও রাজনৈতিক প্লাটফর্মে আবু আহমেদ এর বিচরণ অন্যান্য। যা কোনভাবেই সাতক্ষীরাবাসী অস্বীকার করতে পারে না। তিনি একজন সামাজিক ও রাজনৈতিক নেতা। জেলাব্যাপী তাঁর গ্রহণযোগ্যতা সমধিক। সেই সুবাধে বিভিন্ন নির্যাতিত, নিপিড়িত ব্যক্তি তার কাছে সহযোগিতার নেওয়ার জন্য আসেন। সম্প্রতি জাল কাগজপত্র দেখিয়ে শহরে ও শহরতলির বহু লোকের জমি দখলের পর জালিয়াত চক্রের প্রধান কাজী আতিক, রসুলপুরের সাবেক জামাত-শিবির ক্যাডারদ্বয় আকবর আলী ও মুন্সিপাড়ার আব্দুস সালাম ওরফে গুটি সালাম রসুলপুরে ৫৯ শতক জমি রেকর্ডীয় মালিকদের কাছ থেকে জালিয়াতিপূর্ন কাগজপত্রের ভিত্তিতে হাতিয়ে নেওয়ার পায়তারা করছে। এরপরে ওই জমির মালিকরা আবু আহমেদ এর কাছে নৈতিকা সহায়তার জন্য এসেছিল। তারা আবু আহমেদকে সামনে রেখে একটি সালিশের মাধ্যমে জমির বিরোধটি মিমাংসা করতে চেয়েছিল। কিন্তু সেটি ওই গ্যাং লিডাররা না করে বরং আবু আহমেদ এর নেতৃত্বে একদল ব্যক্তি ওই জমি দখলের পায়তারা করছে বলে অভিযোগ করেন। ঐ ঘটনার সাথে আবু আহমেদ কোনভাবেই জড়িত নয়।
বক্তারা আরও বলেন, জেলা থেকে আবু আহমেদ এর সম্পাদিত পত্রিকা দৈনিক কালের চিত্রে জমির জাল দলিল জালিয়াতি চক্রের হোতা সালাম-আকবর-আতিক গ্যাংদের নিয়ে ধারাবাহিকভাবে কয়েকটি সচিত্র প্রতিবেদন প্রকাশিত হয়। এরপরে ওই গ্যাং লিডার সহ তাদের চক্রের সদস্যরা তাঁর (আবু আহমেদ) উপর বিভিন্ন ষড়যন্ত্র করতে অপচেষ্টায় লিপ্ত হয়। এরই ধারাবাহিকতায় গত ০৫ জুলাই সকালে সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে ওই চক্রের ইন্ধনে কিছু ব্যক্তি একটি কথিত মানববন্ধনে আবু আহমেদকে জড়িয়ে বিভিন্ন করুচিপূর্ণ বক্তব্য প্রদান করেন। ওই বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানোর পাশাপাশি ঐ ঘটনার সঠিক তদন্ত সাপেক্ষে অপচেষ্টা এবং ষড়যন্ত্রকারীদের আইনের আওতায় আনার জোর দাবি করেন বক্তারা।  

Explore More Districts