অধরা জয়ের খোঁজে মাঠে নামছে বাংলাদেশ

source_logo
Share on facebook
Share on twitter
Share on email
Share on whatsapp

অধরা জয়ের খোঁজে মাঠে নামছে বাংলাদেশ

টেস্টে ড্র-ই যেন হয়ে পড়েছে বাংলাদেশের সোনার হরিণ। সেখানে জয়ের জন্য তৃষ্ণার্ত থাকা অপ্রত্যাশিত হলেও অস্বাভাবিক নয়। সেই জয়ের তৃষ্ণা নিয়ে আরও একটি টেস্টে মাঠে নামছে বাংলাদেশ দল, এবার প্রতিপক্ষ জিম্বাবুয়ে।

অধরা জয়ের খোঁজে মাঠে নামছে বাংলাদেশ

 

Also Read – জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতির ঘাটতি দেখছেন না মুমিনুল

বাংলাদেশ টেস্টে সর্বশেষ জয় পেয়েছে জিম্বাবুয়ের বিপক্ষেই। ২০২০ সালে সেই হোম টেস্টের পর টাইগাররা খেলেছে ৪টি টেস্ট, যার ৩টিই হেরেছে। জিম্বাবুয়ের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামার আগে জয়ের ভাবনা তাই বাংলাদেশের মনে জাগাচ্ছে চ্যালেঞ্জের দুশ্চিন্তাও।

হারারের স্পোর্টস ক্লাব মাঠে দুই দলের একমাত্র টেস্ট শুরু হবে বুধবার (৬ জুলাই), বাংলাদেশ সময় দুপুর দেড়টায়। এই ম্যাচে অংশ নেওয়া হ

 

বে না বাঁহাতি ওপেনার তামিম ইকবালের, যিনি চোটের কারণে মাঠের বাইরে ছিটকে যাওয়ার জোগাড়। ১৬ মাস পর দলে ফিরলেও একাদশে অনিশ্চিত মাহমুদউল্লাহ রিয়াদ।

তবে চোট কাটিয়ে এই ম্যাচ দিয়ে মাঠে ফিরছেন মুশফিকুর রহিম, একইভাবে এই ম্যাচ দিয়ে সাকিব আল হাসান ফিরবেন টেস্টের মঞ্চে। উইকেট ও কন্ডিশনের কথা মাথায় রেখে মুমিনুল হকের দল পেসারদের প্রাধান্য দিয়ে একাদশ সাজাবে। তবে বাংলাদেশের অভিজ্ঞ স্পিন বিভাগ প্রতিপক্ষের মাথাব্যথার কারণ হয়ে থাকবে।

জিম্বাবুয়ের নিয়মিত অধিনায়ক শন উইলিয়ামস এই ম্যাচে থাকবেন না করোনা আক্রান্ত পরিবারের সংস্পর্শে আসার কারণে। একই কারণে নেই ক্রেইগ আরভিনও। দলের নেতৃত্বে থাকবেন ব্রেন্ডন টেলর। স্বাগতিক দলের পেসার ব্লেসিং মুজারাবানি বড় হুমকি হয়ে উঠতে পারেন বাংলাদেশের জন্য।

একনজরে দুই দলের সম্ভাব্য একাদশ

জিম্বাবুয়ে : কেভিন কাসুজা, তারিসাই মুসাকান্দা, রেগিস চাকাভা (উইকেটরক্ষক), ব্রেন্ডন টেলর (অধিনায়ক), মিল্টন শুম্বা, জয়লর্ড গাম্বি/ডিওন মেয়ার্স, ডোনাল্ড টিরিপানো, রয় কাইয়া, রিচার্ড এনগারাভা, টেন্ডাই চাতারা, ব্লেসিং মুজারাবানি।

বাংলাদেশ : সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস (উইকেটরক্ষক), মেহেদী হাসান মিরাজ, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ, আবু জায়েদ চৌধুরী/এবাদত হোসেন।

বল বাই বল লাইভ স্কোর পেতে আর নয় বিদেশি অ্যাপ। বাংলাদেশ ক্রিকেটের সাম্প্রতিক খবর এবং বল বাই বল লাইভ স্কোর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে BDCricTime সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান ক্রিকেট অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

 

Explore More Districts